History

ইনজিনিয়ারিং ইউনিভারসিটি গার্লস স্কুল এন্ড কলেজ এর ইতিহাস

ইনজিনিয়ারিং ইউনিভারসিটি গার্লস স্কুল এন্ড কলেজ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) কর্তৃক পরিচালিত এবং বুয়েট ক্যাম্পাসে অবস্থিত একটি স্বনামধন্য বিদ্যালয়। ১৯৫৪ সালে প্রতিষ্ঠিত ’পলাশি গার্লস স্কুল’ ১৯৯২ সালে ”ইনজিনিয়ারিং ইউনিভারসিটি গার্লস স্কুল” নামকরণ করা হয়। সময়ের সাথে সাথে স্কুলের কলেবর বৃদ্ধি ও ছাত্রীদের ফলাফলের অগ্রগতির ধারা বজায় রাখার প্রচেষ্টা অব্যহত আছে।

বর্তমানে প্রতিষ্ঠানে প্রাথমিক শিক্ষা সমাপনী, জে এস সি পরিক্ষা শতভাগ সাফল্য অর্জিত হয়েছে। প্রতিষ্ঠানের অধ্যায়নরত ছাত্রীদের সুশিক্ষা ও সুশৃঙ্খল জীবন গঠনের লক্ষ্যে অভিজ্ঞ শিক্ষকমন্ডলি নিরলস পরিশ্রম করে চলেছেন। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়র অভ্যন্তরে শান্ত ও সিনিগ্ধ সবুজে ঘেরা নয়নাভিরাম প্রাকৃতিক পরিবেশে এ প্রতিষ্ঠানের অবস্থান হওয়ায় শিক্ষার পাশাপাশি ছাত্রীদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখে।

সুপরিসর সুরম্য ভবনে প্রতিষ্ঠানের শিক্ষা ও প্রশাসনিক কার্যক্রম পরিচালিত হয়। প্রকৃতিক পরিবেশে ছাত্রীদের প্রতিদিনের প্রাত: সমাবেশ অনুষ্ঠানের জন্য একটি সবুজ প্রঙ্গস রয়েছে। মধ্যবিরতির সময় সবুজ প্রাঙ্গানে কচি-কাঁচা শিশু কিশোরদের কলকাকলিতে প্রতিষ্ঠানের মনোরম পরিবেশ মুখরিত হয়ে ওঠে।